অন্যান্য

চীনের ভবনে আগুন: নিহত ১৫ জন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:১০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪;  আপডেট: ২৩:১০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

চীনের ভবনে আগুন: নিহত ১৫ জন

সুউচ্চ এ ভবনের বেশ কয়েকটি তলায় আগুনের কুন্ডলী ও কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

চীনের পূর্বাঞ্চলের একটি ভবনে আগুনের ঘটনা ঘটেছে। এতে এ পর্যন্ত ১৫ জন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় ভোর প্রায় পৌনে পাঁচটায় এ ঘটনা ঘটে। শনিবার সকালে দেশটির স্থানীয় কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।  

চীনের সাংহাইয়ের উত্তর-পশ্চিম থেকে ১৬২ মাইল দূরে ইয়োহুয়া-তাই নামের জেলাটি অবস্থিত। এ জেলার ইনানজিং শহরের একটি ভবনে আগুন লাগার এ ঘটনা ঘটে। সুউচ্চ এ ভবনের বেশ কয়েকটি তলায় আগুনের কুন্ডলী ও কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

ভবনটির প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়। ভবনটির এ তলায় ইলেকট্রিক বাইক রাখা হয় বলে জানা গেছে। তবে সুনির্দিষ্টভাবে এখনও আগুন লাগার কারণ জানা যায়নি। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানা যায়।

এদিকে দমকল বাহিনীর ২৫টি অগ্নিনির্বাপক ট্রাক এবং ১৩০ জন দমকল কর্মী মিলে সকাল ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে বেলা দুইটায় উদ্ধারকাজ সম্পন্ন করা হয়। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ও আরেকজন গুরুতরভাবে আহত হয়েছে বলে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়।

এক সংবাদ সম্মেলনে নানজিং শহরের মেয়র চেন ঝিচ্যাঙ্গ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও দুঃখ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, চীনে সম্প্রতি এ ধরনের বেশ কয়েকটি অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ব্যাপক প্রাণহানির ঘটনাও ঘটে। এ অবস্থায় এসব ঘটনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশ দেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং।

সূত্র :বিবিসি।