শিক্ষা ও ক্যারিয়ার

নারী-পুরুষের সমতার জন্যে নারী দিবস উদযাপন জরুরি : খুশী কবির

টক অব দ্য টাইম রিপোর্ট

প্রকাশিত: ২৩:০৯, ১০ মার্চ ২০২৪;  আপডেট: ১৪:০৬, ১১ মার্চ ২০২৪

নারী-পুরুষের সমতার জন্যে নারী দিবস উদযাপন জরুরি : খুশী কবির

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানবাধিকার কর্মী ও নারীনেত্রী খুশী কবির।

নারীদের অবস্থার অনেক পরিবর্তন ঘটেছে। তাই অনেকে জানতে চান, এখন আর নারী দিবসের দরকার আছে কি না। আমি মনে করি, যতদিন না চিন্তার ক্ষেত্রে, কর্মক্ষেত্রে ও পারিবারিক ক্ষেত্রে নারী-পুরুষের বৈষম্য দূর হবে, ততোদিন নারী দিবসের দরকার রয়েছে।

রাজধানীর হাটখোলায় সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটি আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন অধিকার সংগঠন নিজেরা করি-এর কো-অর্ডিনেটর খুশী কবির। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ রবিবার আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানবাধিকার কর্মী ও নারীনেত্রী খুশী কবির।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতা, পোস্টার ডিজাইন ও বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয় আজ। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জেন্ডার ক্লাব এবং ডিবেট ক্লাব।

অনুষ্ঠানে খুশী কবিরকে ফুল দিয়ে ও উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইলিয়াস আহমেদ এবং সোশিওলজি অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপারসন ড. ফজিলা বানু লিলি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মালেকা বেগম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারপার্সন সজীব সরকার, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারপার্সন হাসান শিরাজী এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।