শিল্প-সাহিত্য-বিনোদন

`থর` সিরিজের নতুন চলচ্চিত্রের টিজার প্রকাশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৫, ২১ এপ্রিল ২০২২;  আপডেট: ১৩:১৫, ২৭ এপ্রিল ২০২২

`থর` সিরিজের নতুন চলচ্চিত্রের টিজার প্রকাশ

সবকিছু ঠিক থাকলে ৮ জুলাই মুক্তি পাবে `থর : লাভ অ্যান্ড থান্ডার`। ছবি : সংগৃহীত।

মার্ভেল কমিকসের দারুণ জনপ্রিয় সুপারহিরো চরিত্রগুলোর একটি হলো থর। এই চরিত্র নিয়ে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের নির্মাণ করা সিরিজে যোগ হয়েছে আরেকটি নতুন চলচ্চিত্র। `থর : লাভ অ্যান্ড থান্ডার` নামে মুক্তির অপেক্ষায় থাকা নতুন এই চলচ্চিত্রের প্রথম টিজার গতকাল সোমবার প্রকাশ করা হয়েছে। প্রকাশের পরপরই এটি মার্ভেল-ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

অবশ্য টিজার থেকে সিনেমার কাহিনি সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাবে না। তবে এই চলচ্চিত্রে থরের সঙ্গে মার্ভেল কমিকসের `অ্যাভেঞ্জার্স` টিমের সুপারহিরোদের অনেককেই দেখা যেতে পারে। কারণ, টিজারে থর চরিত্রে রূপদানকারী অভিনেতা ক্রিস হেমসওয়ার্থের সঙ্গে মার্ভেলের `গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি`র বিভিন্ন চরিত্রকে দেখা গেছে।

নতুন এ চলচ্চিত্রে এবার এই সুপারহিরোদের বিপক্ষে ভিলেন চরিত্রে কে থাকবে বা তার খলভূমিকা ঠিক কী হবে, সে সম্পর্কে এ টিজারে তেমন কোনও ধারণা দেওয়া হয়নি। অবশ্য টিজারের একদম শেষে `নারী থর`-এর ভূমিকায় নাটালি পোর্টম্যানকে দেখে তার ভক্তরা যে নড়ে-চড়ে বসেছেন, তা বলা যায় নিশ্চিতভাবেই। এই অভিনেত্রীই থর সিরিজের প্রথম চলচ্চিত্রে ক্রিস হেমসওয়ার্থের বিপরীতে নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন। প্রথম সিনেমায় তাকে মর্ত্যের একজন বিজ্ঞানী হিসেবে দেখা গেলেও এই সিনেমায় কীভাবে তিনি অমর দেবতাদের জগতের শক্তিশালী দেবিতে পরিণত হলেন, তা এক রহস্যই বটে!

তা হলেও সিনেমার প্রথম টিজার থেকে সেই রহস্য ভেদের কোনও সুযোগ নেই। আর বরাবরই এসব বিষয়ে রহস্য করে আসা মার্ভেল স্টুডিও আপাতত এর বেশি প্রকাশ করবে না বলেও মনে হচ্ছে। এসব রহস্যের কুল-কিনারা পেতে ভক্তদের তাই অপেক্ষা করতে হবে ৮ জুলাই পর্যন্ত। সব ঠিকঠাক থাকলে ওইদিনই মুক্তি পেতে যাচ্ছে `থর : লাভ অ্যান্ড থান্ডার`। ততোদিন পর্যন্ত মার্ভেল-ভক্তদের তাই কেবল দিন গণনার পালা! সূত্র : সিএনএন।