শিক্ষা ও ক্যারিয়ার

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে নবীনবরণ

টক অব দ্য টাইম রিপোর্ট

প্রকাশিত: ২২:০০, ১৬ জুলাই ২০২৩;  আপডেট: ১২:৫৫, ১৭ জুলাই ২০২৩

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে নবীনবরণ

প্রধান অতিথির হাতে বিশ্ববিদ্যালয়ের স্মারক উপহার তুলে দেওয়া হয়।

বিশেষ আয়োজনের মধ্য দিয়ে নতুন শিক্ষার্থীদের বরণ করে নিলো সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটি। আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ফল-২০২৩ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রিট ডেটা অ্যান্ড অ্যানালিটিকস প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী জারা জাবিন মাহবুব।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান, ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন কাজী জাহেদুল হাসান, রেজিস্ট্রার ইলিয়াস আহমেদ, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা।

শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে জারা জাবিন মাহবুব বলেন, প্রত্যেকেরই নিজেদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পরিশ্রম করতে হবে।

এ সময় নিজের জীবনের নানা অভিজ্ঞতার কথা তুলে ধরার পাশাপাশি নানা ধরনের প্রতিবন্ধকতা জয় করার অনুপ্রেরণাও দেন তিনি।

শিক্ষার্থীদের স্বাবলম্বী হয়ে ওঠার ওপর জোর দেন কাজী জাহেদুল হাসান। নতুন ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য সুযোগ-সুবিধা আরও বাড়বে বলেও এ সময় আশ্বাস দেন তিনি।

লেখাপড়ার পাশাপাশি সৃজনশীলতা বিকাশের ওপর জোর দিতে পরামর্শ দেন উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান। এ ছাড়া শিক্ষার্থীদের সাফল্যমণ্ডিত ভবিষ্যতের জন্য শুভকামনা জানানোসহ এ বিশ্ববিদ্যালয়ের ওপর আস্থা রাখার জন্য অভিভাবকদের ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে রেজিস্ট্রার ইলিয়াস আহমেদসহ আরও বক্তব্য দেন বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকরা। একইসঙ্গে নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নবীনবরন অনুষ্ঠানে প্রধান অতিথিকে বিশ্ববিদ্যালয়ের স্মারক এবং উত্তরীয় উপহার দেন উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান।

এ ছাড়া ছিলো বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।