অন্যান্য

নেপালে হেলিকপ্টার বিধ্বস্থ হয়ে ৬ জন নিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:১৭, ১১ জুলাই ২০২৩;  আপডেট: ২৩:৪০, ১১ জুলাই ২০২৩

নেপালে হেলিকপ্টার বিধ্বস্থ হয়ে ৬ জন নিহত

দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

নেপালে একটি হেলিকপ্টার বিধ্বস্থ হয়ে ৬ জন নিহত হয়েছে। দেশটির রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের এক মুখপাত্র আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

দুর্ঘটনার সময় নেপালের মানাং এয়ার নামের একটি প্রতিষ্ঠানের ওই হেলিকপ্টারটিতে ৫ জন যাত্রী এবং ১ জন পাইলট ছিলেন। যাত্রীদের সবাই মেক্সিকোর এবং পাইলট নেপালের নাগরিক ছিলেন বলে জানা গেছে।

মানাং এয়ার মূলত নেপালে পর্যটকদের এভারেস্ট পর্বতসহ এ ধরনের আরও দর্শনীয় স্থান ঘুরিয়ে দেখায়।

আজ স্থানীয় সময় সকাল ১০টা ৫ মিনিটে হেলিকপ্টারটি পর্যটকদের নিয়ে এভারেস্ট পর্বতের প্বার্শবর্তী সলুখুম্বু জেলা থেকে কাঠমান্ডুর দিকে যাত্রা করে। কিন্তু যাত্রার মাত্র ১০ মিনিটের মধ্যে কন্ট্রোল রুমের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়। পরে সলুখুম্বু জেলার লিখুপিক নামের এক পৌর এলাকায় হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পাওয়া যায়।

পুলিশ ও স্থানীয়রা দুর্ঘটনাস্থল থেকে হেলিকপ্টারে থাকা পাইলটসহ বাকি ৫ যাত্রীর মরদেহ উদ্ধার করেছে। তবে এ দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। নেপালের সিভিল এভিয়েশন থেকে প্রকাশিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘দুর্ঘটনাস্থল থেকে ৬ জনের মরদেহই উদ্ধার করা হয়েছে। এখন মরদেহগুলো কাঠমান্ডুতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।’

উল্লেখ্য প্রতিকূল আবহাওয়ার কারণে নেপালে প্রায়ই এ ধরনের বিমান দুর্ঘটনা ঘটে থাকে। চলতি বছরের জানুয়ারিতে এমনই এক বিমান দুর্ঘটনায় ৬৮ জনের মৃত্যু হয়, যা দেশটিতে গত ৩০ বছরের মধ্যে সংঘটিত বিমান দুর্ঘটনাগুলোর মধ্যে ছিলো সবচেয়ে ভয়াবহ।

সূত্র : সিএনএন।