শিক্ষা ও ক্যারিয়ার

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে ইতালির সিনেমা প্রদর্শনীর আয়োজন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৫৫, ২৪ আগস্ট ২০২৩;  আপডেট: ২২:১৫, ২৫ আগস্ট ২০২৩

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে ইতালির সিনেমা  প্রদর্শনীর আয়োজন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. পারভীন হাসান ভালো ও শিক্ষণীয় চলচ্চিত্র দেখার তাগিদ দেন শিক্ষার্থীদের।

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে আয়োজিত হলো ইতালির সিনেমার বিশেষ প্রদর্শনী। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে 'ফেরি সিনেমা বাংলাদেশ ২০২৩' শীর্ষক এ প্রদর্শনীর আয়োজন করা হয়। বাংলাদেশে ইতালির দূতাবাসের সহযোগিতায় ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়া-আইএএফএম এবং বিশ্ববিদ্যালয়ের মিডিয়া ক্লাব যৌথভাবে এ  প্রদর্শনীর আয়োজন করে।

আয়োজনে উপস্থিত ছিলেন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য ড. পারভীন হাসান, রেজিস্ট্রার ইলিয়াস আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. পারভীন হাসান ভালো ও শিক্ষণীয় চলচ্চিত্র দেখার তাগিদ দেন শিক্ষার্থীদের।

ইতালির চলচ্চিত্রের সঙ্গে বাংলাদেশি দশর্কদের পরিচয় করিয়ে দিতেই এমন আয়োজন বলে মন্তব্য করেন ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার নির্বাহী পরিচালক বিবেশ রায়।

এ আয়োজন শিক্ষার্থীদের ইতালির চলচ্চিত্র সম্পর্কে আগ্রহী করে তুলবে বলে মন্তব্য করেন মিডিয়া ক্লাবের মডারেটর এবং জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক হাসিনুস সাবাহ্।

অনুষ্ঠানে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের ধারণকৃত বিশেষ বক্তৃতা 'আর্ট অব ওয়াচিং সিনেমা' দেখানো হয়। এতে চলচ্চিত্র দেখার ও বোঝার বিষয় নিয়ে ধারণা দেন তিনি।

এরপর প্রদর্শিত হয় শর্ট ফিল্ম 'হিজ নেইম ওয়াজ কার্গো', 'আ কনস্পিরেসি ম্যান' এবং প্রামাণ্যচিত্র 'আনন্দ'।

উল্লেখ্য, বাংলাদেশের মোট ১০টি বিশ্ববিদ্যালয়ে এবারের ৬ষ্ঠ 'ফেরি সিনেমা বাংলাদেশ ২০২৩' অনুষ্ঠিত হচ্ছে ।