শিল্প-সাহিত্য-বিনোদন

বসন্তের রঙে রঙিন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির আঙ্গিনা

টক অব দ্য টাইম রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৪, ১৪ ফেব্রুয়ারি ২০২৩;  আপডেট: ১৮:৪৭, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

বসন্তের রঙে রঙিন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির আঙ্গিনা

নাচ আর গানে দিনভর ক্যাম্পাস মাতিয়ে রাখে শিক্ষার্থীরা।

ঋতুরাজ বসন্তের আয়োজন বলে কথা! শুধু সাজ, নাচ আর গান দিয়েই তো চলে না; তাই ছিলো রসনাবিলাসেরও রাজকীয় আয়োজন। কতো রকমের পিঠা, মিষ্টান্ন আর ঝাল খাবার! বাদ যায়নি খুদের ভাত, খিচুড়ি, ভর্তা, পোলাও কিংবা শরবত। আচারও ছিলো নানা রকমের : আম, তেঁতুল, বড়ই, রসুন, জলপাই...। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেরাই হাতে বানিয়েছে সব। খাবার তৈরি করে তারা জিতেছে পুরস্কারও।

পহেলা ফাল্গুন উপলক্ষে আজ মঙ্গলবার বসন্তবরণের আয়োজন করে সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটি। কালচার ক্লাবের উদ্যোগে শিক্ষার্থীরা আজ সকাল দশটা থেকে শুরু করে আনন্দ-উৎসব। বর্ণিল সাজে প্রিয় ক্যাম্পাসকে রাঙিয়ে তোলে তারা।

নাচ আর গানে দিনভর ক্যাম্পাস মাতিয়ে রাখে শিক্ষার্থীরা। এ উপলক্ষে সাংস্কৃতিক আয়োজনে অংশ নেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থী। তাদের মধ্যে ছিলেন স্মৃতি ঘোষ, জাফরিনা মুমতাহিনা, ফাতেমা-তুজ-জোহরা এবং অবন্তী সাহা। এ আনন্দ আয়োজন উপভোগ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান, রেজিস্ট্রার ইলিয়াস আহমেদ, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী জাহেদুল হাসান, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারিরা। অনেক শিক্ষার্থীর অভিভাবকও যোগ দেন এ উৎসবে।

বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ, সোশিওলজি অ্যান্ড জেন্ডার স্টাডিজ, সিএসই, ইংলিশ এবং বিবিএ বিভাগের শিক্ষার্থীরা মোট ২২টি স্টলের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যবাহী পিঠা-পুলি-পায়েসসহ নানা খাবারের পসরা সাজায়। এর মধ্যে সেরা খাবার নির্বাচন করেন ফুড ভ্লগার খালেদ সাইফুল্লাহ। এতে বিজয়ী হয় সোশিওলজি অ্যান্ড জেন্ডার স্টাডিজ, ইংলিশ এবং বিবিএ বিভাগের শিক্ষার্থীরা।