শিল্প-সাহিত্য-বিনোদন

নিজের জন্মদিনে চমকপ্রদ তথ্য দিলেন জুলিয়া রবার্টস

শিল্প-সাহিত্য-বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২২:১৪, ১ নভেম্বর ২০২২

নিজের জন্মদিনে চমকপ্রদ তথ্য দিলেন জুলিয়া রবার্টস

হলিউডের জনপ্রিয় অভিনয়শিল্পী জুলিয়া রবার্টস।

বর্তমান দুনিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ছাড়া দিন শুরু হয়, এমন ব্যক্তি খুঁজে পাওয়া নিঃসন্দেহে দুরূহ বিষয়। নানা জানা, অজানা খবর আর ছবিতে ভরপুর এ মাধ্যমের সাহায্যে নিমিষেই মানুষ ঘুরে আসতে পারছে পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রাপ্ত। আর এক্ষেত্রে স্বাভাবিকভাবেই অধিকাংশ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন বিভিন্ন দেশের বিভিন্ন মাধ্যমের তারকারা। নায়ক, গায়ক, মডেল, খেলোয়াড় - এদের নিয়ে সাধারণ মানুষের আগ্রহ থাকে বরাবরের মতোই তুঙ্গে।

এর আরেকটি কারণ, আজকাল তারকাদেরও এসব সামাজিক মাধ্যমগুলো ব্যবহার করে প্রতিনিয়িত নিজেদের পেশা জীবন থেকে ব্যক্তি জীবনের খবর নিয়ে ভক্তদের কাছে হাজির হওয়া! ফলে, এ সুযোগে এখন খুব সহজেই জানা যাচ্ছে কোন তারকা কখন, কোথায় যাচ্ছেন, কি পরছেন, খাচ্ছেন বা তার পেশাজীবন থেকে ব্যক্তিজীবনে কখন কি ঘটছে, সব কিছুই - সেটা দেশ থেকে বিদেশ - যেকোনো দেশের, যেকোন মাধ্যমের তারকার ক্ষেত্রেই প্রযোজ্য।

এমনই এক ব্যক্তিগত তথ্য সম্প্রতি জানা গেলো এই সামাজিক যোগাযোগেরমাধ্যমেই। আর টুইটারের মাধ্যমে তা জানালেন হলিউডের জনপ্রিয় তারকা অভিনয়শিল্পী জুলিয়া রবার্টস।

গত ২৮ অক্টোবর ছিলো মেধাবী এ অভিনয়শিল্পীর ৫৫তম জন্মদিন। সেদিনই তিনি টুইটারে তার নিজস্ব অ্যাকাউন্টে জানান এক চমকপ্রদ তথ্য। তিনি লিখেন, ‘অনেকেই এটা জানেন না যে আমার জন্মের সময় হাসপাতালের বিল পরিশোধ করেছিলেন মার্টিন লুথার কিং, জুনিয়র।

মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার আন্দোলনের অন্যতম প্রধান এ নেতাকে কে না চেনেন! দেশটিতে কৃষ্ণাঙ্গদের প্রতি শ্বেতাঙ্গদের বৈষম্যের বিরুদ্ধে গড়ে উঠা আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেওয়া এ নেতা শেষ পর্যন্ত নিজের জীবন দিয়ে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গদের অধিকার প্রতিষ্ঠায় মুখ্য ভূমিকা রেখে গিয়েছেন।
 
অসামন্য এ নেতা এবং তার স্ত্রী কোরেটা স্কট কিং বর্তমানের আরেক জনপ্রিয় তারকা জুলিয়া রবার্টসের জন্মের সময় তার হাসপাতালের বিল পরিশোধ করেছিলেন, সেটা অবশ্যই তার ভক্তদের জন্য চমকপ্রদ খবর, নিঃসন্দেহে।
 
টুইটে জুলিয়া রবার্টস জানান যে সে সময় তার মা-বাবার পক্ষে এ বিল পরিশোধ করার সামর্থ্য ছিলো না। তিনি বলেন, ‘সে সময় আটলান্টায় আমার মা-বাবার অ্যাক্টরস অ্যান্ড রাইটারস নামের একটি থিয়েটার স্কুল ছিলো। একদিন কোরেটা স্কট আমার মাকে ফোন করে জানতে চান যে তার ছেলেমেয়েরা এ স্কুলে ভর্তি হতে পারবে কিনা, কারণ সে সময় কোনো স্কুল/প্রতিষ্ঠান তাদের বাচ্চাদের ভর্তি করাতে রাজি হচ্ছিলো না।’  

তাৎক্ষণিকভাবেই রাজি হয়ে যান জুলিয়া রবার্টসের মা-বাবা বেটি লু এবং ওয়াল্টার রবার্টস। আর তখন থেকেই শুরু হয় মার্টিন লুথার কিংয়ের মতো অসামন্য এ নেতার পরিবারের সঙ্গে জুলিয়া রবার্টসের পরিবারের বন্ধুত্ব। আর বন্ধুত্বের এ পথ ধরেই আন্তর্জাতিক তারকাখ্যাতি পাওয়া এ অভিনয়শিল্পীর জন্মের সময়টি এভাবেই স্মরণীয় করে দিয়েছেন কিং দম্পতি। রবার্টস বলেন, ‘তারা আমাদের দুঃসময়ে আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন।’

বড় মনের মানুষের মাহাত্ম্যই বুঝি অন্যরকম।...

সূত্র : সিএনএন।