রাজনীতি

দক্ষিণ আফ্রিকায় নৈশ ক্লাব থেকে ২০ জনের মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৫২, ২৬ জুন ২০২২

দক্ষিণ আফ্রিকায় নৈশ ক্লাব থেকে ২০ জনের মরদেহ উদ্ধার

নিহতদের বেশিরভাগের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে।

দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডন শহরের একটি নৈশ ক্লাব থেকে অন্তত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় আরো অনেককে আহত অবস্থায়ও উদ্ধার করা হয়েছে। নিহতদের বেশিরভাগের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। রবিবার সকালে মরদেহ ও আহতদের উদ্ধার করা হয় বলে স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম এসএবিসি-তে প্রকাশিত খবরে জানানো হয়েছে, দেশটির ইস্টার্ন কেপ প্রদেশের ইস্ট লন্ডন শহরের ওই নৈশ ক্লাবে জরুরি সেবাকর্মীরা পৌঁছেছেন। আহতদের চারজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ইস্টার্ন কেপের স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র সিয়ান্দা মানানা স্থানীয় গণমাধ্যম নিউজ২৪-কে জানান, মরদেহগুলো আশেপাশের বিভিন্ন হাসপাতালের মর্গে নেওয়া হচ্ছে। মৃত্যুর কারণ জানতে খুব শিগগিরই ময়নাতদন্ত শুরু করা হবে বলেও জানান তিনি।

ইস্টার্ন কেপ প্রদেশের পুলিশ সূত্র সাংবাদিকদের জানিয়েছে, রবিবার খুব সকালের দিকে এ ঘটনা ঘটেছে। ওই সময় ক্লাবটির ভেতরে হুড়োহুড়ির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে পুরো ঘটনা এখনো তদন্ত করা হচ্ছে এবং এখনই নিশ্চিতভাবে কিছু বলার সময় আসেনি বলে নিউজরুম আফ্রিকা নামের একটি টেলিভিশনে পুলিশের এক মুখপাত্র মন্তব্য করেন।

সূত্রগুলো বলছে, নৈশ ক্লাবে মরদেহগুলোকে চেয়ার, টেবিল ও মাটিতে পড়ে থাকা অবস্থায় পাওয়া যায়। কারো দেহেই আঘাতের স্পষ্ট কোনো চিহ্ন নেই। তবে রাজনৈতিক সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, পুরো ঘটনাটি কীভাবে ঘটেছে তা এখনো জানা না গেলেও 'অতিরিক্ত মদ্যপান' একটি সম্ভাব্য কারণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্র : বিবিসি।