স্বদেশ

পারাবত এক্সপ্রেসে আগুন : ৭ দিনের মধ্যে তদন্তের নির্দেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৯, ১১ জুন ২০২২;  আপডেট: ২১:৫০, ১১ জুন ২০২২

পারাবত এক্সপ্রেসে আগুন : ৭ দিনের মধ্যে তদন্তের নির্দেশ

পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ছবি : সংগৃহীত।

পারাবত এক্সপ্রেস ট্রেনে আজ শনিবার দুপুরে আগুন লাগার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে।

আজ শনিবার ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যায় পারাবত এক্সপ্রেস। সিলেট-আখাউড়া রেললাইনের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর স্টেশনের অদূরে চককবিরাজী এলাকায় পৌঁছলে ট্রেনটির পাওয়ার কারে আগুনে লাগে। ওই আগুন পরে আরো ২টি বগিতে ছড়িয়ে পড়ে। এতে ট্রেনটির মোট ৩টি বগি পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট বিকেল ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর শুরু হয় লাইন থেকে দুর্ঘটনাকবলিত বগি সরানোর কাজ। সেগুলো সরিয়ে বিকেল ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আগুন লাগার পরপরই যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। এ কারণে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে। শমসেরনগর রেলওয়ে স্টেশন সূত্র এ খবর নিশ্চিত করেছে।

শমসেরনগর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জামাল উদ্দিন বলেন, 'ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। পরে আগুন পাওয়ার কার থেকে পাশের দুটি এসি বগিতে ছড়িয়ে পড়ে।' স্থানীয় জেলা প্রশাসন সূত্র ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, পাওয়ার কারের 'ব্রেক সু' থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সূত্র : এনটিভি অনলাইন, যমুনা টিভি অনলাইন, আরটিভি অনলাইন, ৭১ টেলিভিশন, বাংলা ট্রিবিউন ও প্রথম আলো অনলাইন।