স্বদেশ

আজ পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:১২, ২৫ জুন ২০২২;  আপডেট: ১০:১৬, ২৫ জুন ২০২২

আজ পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সড়ক যোগাযোগসহ দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখবে পদ্মা সেতু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রত্যাশিত পদ্মা সেতু উদ্বোধন করবেন আজ শনিবার। আজ সকাল ১০টায় মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর কর্মসূচির সময়সূচি অনুযায়ী মাওয়া পয়েন্টে সকাল ১১টায় তিনি স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন। সকাল ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি সেখানে মোনাজাতে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী সকাল ১১টা ২৩ মিনিটে মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করবেন। সকাল ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। পরে সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

দুপুর ১২টায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সাথে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে বলে আশা করা হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়নের ফলে ১.২ থেকে ২ শতাংশ পর্যন্ত জিডিপি বৃদ্ধি পাবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র : বাসস।