শিল্প-সাহিত্য-বিনোদন

প্রতারণার অভিযোগে ইউনিভার্সাল পিকচার্সের বিরুদ্ধে মামলা

শিল্প-সাহিত্য-বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:২৯, ২৬ জানুয়ারি ২০২২;  আপডেট: ০২:২৯, ২৯ অক্টোবর ২০২২

প্রতারণার অভিযোগে ইউনিভার্সাল পিকচার্সের বিরুদ্ধে মামলা

আরমাসের খ্যাতির অপব্যবহারের অভিযোগ উঠেছে ইউনিভার্সাল পিকচার্সের বিরুদ্ধে। ছবি : সংগৃহীত।

বিশ্বখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্সের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা করেছেন দুই দর্শক। মামলায় অভিযোগ করা হয়েছে, এ প্রযোজনা প্রতিষ্ঠান জেমস বন্ড সিরিজের সর্বশেষ চলচ্চিত্র 'নো টাইম টু ডাই'-এ অভিনয় করা আনা দে আরমাসের বিশ্বজোড়া জনপ্রিয়তার অপব্যবহার করে তার ভক্তদের সঙ্গে প্রতারণা করেছে।

শুক্রবার মামলাটি করেছেন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাসিন্দা কনর ওলফ ও ক্যালিফোর্নিয়ার বাসিন্দা মাইকেল রোসা। তারা অভিযোগ করেন, ইউনিভার্সাল পিকচার্সের ২০১৯ সালের চলচ্চিত্র 'ইয়েস্টারডে'-এর ট্রেলারে তাদের প্রিয় অভিনেত্রী আনা দে আরমাসকে দেখে চলচ্চিত্রটি দেখতে তারা আগ্রহী হন। প্রিয় অভিনেত্রীর কারণেই তারা একেকজন ৩.৯৯ ডলারে অ্যামাজন প্রাইম থেকে চলচ্চিত্রটির কপি ভাড়া নেন। কিন্তু পরে তারা দেখেন, ওই চলচ্চিত্রে আরমাস অভিনীত অংশটুকু বাদ দেওয়া হয়েছে। তারা দাবি করেছেন, প্রিয় অভিনেত্রী আরমাসের কারণেই চলচ্ত্রিটি দেখতে তারা পয়সা খরচ করেছেন। আরমাস নেই জানলে এটি দেখার জন্য তারা অবশ্যই পয়সা খরচ করতেন না।

ওলফ ও রোসা তাদের অভিযোগে বলেছেন, ট্রেলারে আনা দে আরমাস থাকার কারণে তার ভক্তরা এটিই ধরে নেবেন যে ওই চলচ্চিত্রে তাদের প্রিয় অভিনেত্রী অভিনয় করেছেন। কিন্তু ট্রেলারে আরমাস থাকলেও মুক্তি পাওয়া চলচ্চিত্র থেকে তার অভিনীত অংশ বাদ দেওয়া হয়েছে। মুনাফার জন্য প্রতিষ্ঠানটি আরমাসের খ্যাতির অপব্যবহার করেছে। এর মাধ্যমে ইউনিভার্সাল পিকচার্স আসলে আরমাসের ভক্তদের সঙ্গে প্রতারণা করেছে। এজন্য 'প্রতারণার শিকার' ভক্তদের পক্ষে তারা ৫ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন। সূত্র : সিএনএন, নিউজ ডটকম ডট এইউ।